বিল গেটস
বিল গেটস

শীর্ষে ধনী তালিকায় ফের বিল গেটস

দেশবন্ধু নিউজ ডেস্ক: কোটিপতিদের তালিকায় ফের শীর্ষ স্থান দখল করলেন মাইক্রোসফটের সহ–প্রতিষ্ঠাতা বিল গেটস।গত দু’বছরেরও বেশি সময় পর আনুষ্ঠানিক ভাবে অ্যামাজন কর্ণধার জেফ বেজোসকে টপকে শীর্ষ স্থান দখল করলেন তিনি।

শুক্রবার ধনী ব্যবসায়ীদের একটি তালিকা প্রকাশ করেছে অর্থনৈতিক সংস্থা ব্লুমবার্গ। তাতেই শীর্ষস্থানে উঠে এসেছেন বিল গেটস। এই মুহূর্তে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১১ হাজার কোটি মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭ লক্ষ ৮৮ হাজার কোটি টাকার সমান।

ওই তালিকায় দ্বিতীয় স্থানে নেমে এসেছেন জেফ বেজোস। এই মুহূর্তে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১০ হাজার ৮৭০ কোটি ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭ লক্ষ ৭৯ হাজার কোটি টাকার মতো। ইউরোপের ধনীতম ব্যবসায়ী বার্নার্ড আর্নল্ট এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১০ হাজার ২৭০ কোটি ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭ লক্ষ ৩৫ হাজার কোটি টাকা।

মার্কিন যুক্তরাষ্ট্রে আর্থিক বছর শুরু হয় জানুয়ারি মাস থেকে। সেই হিসাবে চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকেই ৭০০ কোটি মার্কিন ডলার ক্ষতি হয় অ্যামাজনের, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫০ হাজার কোটি টাকা। তার উপর এ বছর এপ্রিলেই স্ত্রী ম্যাকেঞ্জির সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় জেফ বেজোসের। তাতে খোরপোষ বাবদ স্ত্রীকে ৩ হাজার ৬০০ কোটি মার্কিন ডলার ছেড়ে দেন চিনি, ভারতীয় মুদ্রায় যা প্রায় ২ লক্ষ ৫৫ হাজার ১৯৩ কোটি টাকা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category