সাভার আশুলিয়ার পল্লীবিদুৎ এলাকায় নিত্য প্রযোজনীয় জিনিসের মূল্য তিন গুন

নিজেস্ব পতিবেদন : করোনার প্রভাব মানুষের মধ্যেই শুধু পরোনী, কিছু অসাধু ব্যাবসায়ীরা অতিরিক্ত অর্থ হাতিয়ে নেওয়ায এর প্রভাব পরেছে পাইকারী ও খুচরা বাজারে। তার একটি উদাহরন হচ্ছে, সাভার উপজেলার আশুলিয়া থানার নিকটে পল্লীবিদুৎ বাজার। এখানে নিত্য প্রযোজনীয় নানান জিনিসের দাম বরেছে , য়া কিনা এক সাপ্তাহের পূর্বের থেকে দু কিনবা তিন গুন।

এই সমস্যর কারনে অনেক সাধারন, দিনমজুর, গরীব, মেহনতী মানুষ পরেছেন অনেক ভুগান্তীতে। আনেকে আবার তিন ভেলার দুই ভেলাই না খেয়ে দিন কাটাতে হচ্ছে। সাধারন মানুষের মতামত খতিয়ে দেখতে “দেশবন্ধু” নিউজের একটি টিম ঐ বাজারে গেলে দেখা য়ায়, কাচাবাজার, মাছ সহ সকল প্যনের দাম বেরেছে দ্বীগুন। তার মধ্য বেশী বেরেছে চালের দাম। প্রতি ২৫ কেজী বস্তায় ২০০ থেকে ২৫০ টাকা, ৫০ কেজি বস্তায় ৩৫০ থেকে ৪০০ টাকা মূল্য বেরেছে। যেখান ৭ দিন আগেও এই বাজারে যাহার মূল্য ছিল ২৫ কেজী বস্তায় ৮৫০ থেকে ৯০০ টাকা, ৫০ কেজি বস্তায় ১৬০০ থেকে ১৭৫০ টাকা। এখন কার বাজার মূল্য ২৫ কেজী বস্তায় ১০৫০ থেকে ১১৫০ টাকা, ৫০ কেজি বস্তায় ১৯৫০ থেকে ২১৫০ টাকা এর ও বেশী।

করোনার কারনে সাধারন মানুষ য়েখানে চিন্তীত সেখানে তার থেকে বেশী চিন্তীত বাজারের মূল্য বাড়ার কারনে। সাধারন মানুষ আইন প্রয়োগকারী সংস্থার একান্ত হস্তখেপ কামনা করছেন।

চলমান পতিবেদন পর্ব ০১…………………………

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category