করোনা থাকে বাঁচতে সরকারের নির্দেশনা মেনে চলুন: শেখ পরশ ও নিখিল

নিজস্ব প্রতিবেদক: নভেল করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সরকারের নির্দেশনা মেনে চলার জন্য সকলের নিকট বিনীত অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।

শেখ পরশ ও নিখিল বলেন, “সরকারের পরামর্শ মেনে চলুন করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকুন” বিভিন্ন দেশে বসবাসরত অনেক প্রবাসী ইতিমধ্যে দেশে এসেছেন। যারা দেশে এসেছেন তাদের ১৪ দিন হোম কোয়ারান্টাইন এ থাকার জন্য সরকার থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। তবে, দেশে আসা প্রবাসীদের অনেকেই হোম কোয়ারেন্টেইনের নিয়মনীতি তোয়াক্কা না করেই দিব্যি ঘোরাফেরা করছেন। তাদের কাছে আমার বিনীত অনুরোধ রইলো দেশের স্বার্থে আপনার পরিবারের সকলে নিরাপদের কথা ভেবে সরকারের দেওয়া নিয়মকানুন একটু কষ্ট হলেও মেনে চলুন। আমরা বুঝি প্রবাসী ভাইয়ের যখন দীর্ঘ দিন পরে নিজের দেশের মাটিতে পা রাখেন তখন তাদের মন চায় মুক্ত পাখির মতো ডানা মেলে ঘুরে বেরাতে, কিন্ত বর্তমানে আমার সারা বিশ্ববাসী এমন একটি মাহামারি রোগে আতঙ্কে আছে যার জন্য আপনাদের অনুরোধ করে বলছি আপনার দয়া করে সরকারে দেওয়া নিয়মকানুন একটু কষ্ট হলেও মেনে চলুন।

সকলের উদ্দেশ্যে বলছি, আপনার আতঙ্কিত না হয়ে সচেতন হোন। নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত মানে মৃত্যু নয়। সচেতন হোন। আসে পাশে সবাইকে সচেতন হতে সহায়তা করুন। জনসমাগম এড়িয়ে চলুন, হেন্ডসেক ও কোলাকুলি হতে বিরত থাকুন, অকারণে বাড়ির বাহিরে যাতায়াত বন্ধ রাখুন, অতিপ্রয়োজনে বাহিরে যেতে হলে মাস্ক ব্যবহার করুণ, ঘনঘন ভাল করে সাবান বা হ্যান্ডওয়াস দিয়ে হাত ধুয়ে নিন, পরিস্কার পরিছন্ন থাকুক। করোনার লক্ষণ দেখা দিলে অতিদ্রুত চিকিৎসকের শরণাপন্ন হন। সরকার কতৃক নির্ধারিত হট লাইনে যোগাযোগ করুণ। সর্বোপরী সৃষ্টিকর্তার নিকট প্রাথর্না করুণ। তিনিই আমাদের রক্ষা করার মালিক।

উল্লেখ্য, নভেল করোনাভাইরাস। চীনের উহানে প্রথমে শনাক্ত হওয়া এ ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের বেশিরভাগ দেশে। এতে প্রতিনিয়ত মৃতের সংখ্যা বাড়ছে, বাড়ছে আক্রান্তের সংখ্যাও। সারা বিশ্বে দুইলক্ষাধিক মানুষ এ ভাইরাসে সংক্রামিত হয়েছে। এ মধ্যে অনেকে সুস্থ ও হয়েছে আবার মৃত্যু হয়েছে প্রায় ৯ হাজার মানুষের। ইতিমধ্যে বাংলাদেশে ও চলে এসেছে করোনা ভাইরাস। বাংলাদেশে কয়েকজন এ ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে যার মধ্যে ৩ জন সুস্থও হয়েছে। ইতিমধ্যে বাংলাদেশে করোনায় দুই জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category