করোনা
করোনা

নতুন গাইডলাইনে দেশে ৫৭৩৭ করোনা রোগী সুস্থ

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর করোনা রোগী সুস্থ হওয়ার যে গাইডলাইন দিয়েছে সে অনুযায়ী দেশে ৫ হাজার ৭৩৭ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। যা মোট আক্রান্তের ৪০ শতাংশ। গতকাল রোববারের হিসাব অনুযায়ী দেশে ১৪ হাজার ৬৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর করোনা রোগী সুস্থ হওয়ার

স্বাস্থ্য অধিদপ্তর করোনা রোগী সুস্থ হওয়ার

জানা যায়, আগের গাইডলাইন অনুযায়ী কেউ যদি কোভিড-১৯ আক্রান্ত হয় তাহলে তার ১৪-২১ দিনের মধ্যে দ্বিতীয় টেস্ট করা হতো। এতে ফলাফল নেগেটিভ আসলে পরবর্তী ২৪ ঘণ্টা অথবা দুই তিনদিনের মধ্যে আরেকটি টেস্ট করা হতো। এতেও ফলাফল নেগেটিভ আসলে সংশ্লিষ্ট রোগীকে সুস্থ বলে ধরে নেওয়া হতো এবং তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হতো। এর পর তাকে আরো ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হতো।

স্বাস্থ্য অধিদপ্তর

স্বাস্থ্য অধিদপ্তর

সম্প্রতি ঘোষিত নতুন গাইডলাইনে বলা হয়, যদি কোনো করোনা রোগী ক্লিনিক্যালি সুস্থ হয়ে উঠেন। তার মানে একটানা তিন দিন করোনার উপসর্গ তথা জ্বর, কাশি বা শ্বাসকষ্ট না হয় তাহলে তাকে হাসপাতালে না রেখে বাড়িতে ১৪ দিনের আইসোলেশনে পাঠানো হবে। বাড়িতে অবস্থানকালেই বাকি দুটো পরীক্ষা সম্পন্ন করা হবে। আগে যা হাসপাতালেই করা হতো।

সাম্প্রতিক দিনগুলোতে হাসাপাতালে করোনা রোগীর সংখ্যা বেড়ে গেছে। উদ্ভূত পরিস্থিতিতে চাপ সামলাতেই ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category