গড়পাড়া ইমাম বাড়ী দরবার শরীফের পীর শাহ্ মোখলেছুর রহমান
গড়পাড়া ইমাম বাড়ী দরবার শরীফের পীর শাহ্ মোখলেছুর রহমান

মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ী দরবার শরীফের পীর শাহ্ মোখলেছুর রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ পাক পাঞ্জাতন পরিষদের সভাপতি ও মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ী দরবার শরীফের পীর হযরত শাহ্ মোখলেছুর রহমান (পান্নু মিয়া) ইন্তেকাল করেছেন। ইন্না্ লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। তিনি বুধবার ভোর ৬ টায় গড়পাড়া গ্রামে তাঁর নিজ বাসভবনে শেষ নিঃস্বাস ত্যাগ করেন।

দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স ছিলো ৮৪ বছর। তিনি দেশে ও দেশের বাইরে অগণিত ভক্তবৃন্দসহ আত্নীয় স্বজন রেখে গেছে। শাহ্ মোখলেছুর রহমান একজন ইসলামিক মতাদর্শের লেখক ও গবেষক ছিলেন। ১৯৩৬ সালের ১২ মার্চ তিনি মানিকগঞ্জের গড়পাড়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর শিক্ষা জীবন শুরু হয় মানিকগঞ্জ মডেল হাই স্কুল থেকে।

পরবর্তিতে তিনি তেরশ্রী কালী নারায়ন ইনস্টিটিউট স্কুল থেকে মেট্রিক পাশ করে দেবেন্দ্র কলেজে ভর্তি হন। তিনি মানিকগঞ্জ সরকারী দেবেন্দ্র কলেজ ছাত্র সংসদে ১৯৬১-৬২ এজিএস ও ১৯৬২-৬৩ সালে জিএস পদে নির্বাচিত হন। এছাড়াও তিনি মানিকগঞ্জ মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সময়ে সেক্রেটারি ছিলেন।তিনি দেবেন্দ্র কলেজ থেকে বি,এ পাশ করে জগন্নাথ কলেজ থেকে এল,এল,বি-এর প্রথম পর্ব শেষ করেন। তিনি ২০০৫ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শ্রেষ্ঠ সূফী পদক গ্রহণ করেছেন।

তাছাড়া তিনি শ্রেষ্ঠ জেলা শিক্ষা অনুরাগী হিসেবেও ভূষিত হয়েছেন।তিনি ইরানে দুই বার রাষ্ট্রপতির নিমন্ত্রণ সহ বেশ কয়েক দেশে রাষ্ট্রীয় সফর করেছেন। তিনি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মুক্তিযোদ্ধাদের বিভিন্ন ভাবে সহযোগীতাও করেছেন। তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন দাতা সদস্য ছিলেন। আজ বাদ যোহর জানাযা শেষে গড়পাড়া ইমাম বাড়ী দরবার শরীফের আঙ্গীনায় তাকে দাফন করা হয়েছে। খবরের সূত্র : নেওয়াজ শেখ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category