বক্সিমকোর এর বিরুদ্ধে প্রকাশিত সংবাদ মিথ্যা ও বানোয়াট ,সানসিটি কতৃপক্ষ

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ আশুলিয়ার নিকটবর্তী কাশেমপুর থানার আওতাধীন শ্রীপুর এলাকায় অবস্থানরত বেক্সিমকো লিঃ সাইনসিটি প্রজেক্টের রাস্তা নিয়ে গত ২০-০৬-২০২০ ইং তারিখ,সি এন এন বাংলা,ও বাংলা টিভিতে একটি মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশিত হয়েছে বলে বেক্সিমকো সানসিটি কর্তৃপক্ষ জানান।

আশুলিয়ার শ্রীপুর এ বসবাসরত গেদুরাজ এবং তার ছেলে কাউসার এর কাছ থেকে একটি মোটা অংকের টাকা নিয়ে সিএনএন বাংলা ও বাংলা টিভিতে যে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করা হয়েছে । যাহা দৈনিক বাংলার সকাল নিউজ পোর্টালেসহ অন্যান্য নিউজ পোর্টালের দৃষ্টিগোচর হয়। উক্ত মিথ্যা বানোয়াট সংবাদ প্রচার করায় সারা দেশে সাংবাদিকদের পক্ষ হতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এবং উক্ত সংবাদ প্রচারের বিষয়ে বেক্সিমকো লিঃ এর কর্তৃপক্ষের সাথে কথা বললে তারা জানান, সাম্প্রতিক সময়ে কাশিমপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ হাসান সরকার এবং কোষাধ্যক্ষ তারিকুল জুয়েল গত ২১ জুন ২০২০ তারিখে গেদুরাজ ও তার ছেলে কাউসার এর কথায় উদ্দেশ্য প্রবণ স্বার্থ হাসিলের উদ্দেশ্যে এ সংবাদ টি প্রকাশ করেছে বলে জানায় সানসিটি কর্তৃপক্ষ।

যে রাস্তাকে কেন্দ্র করে বেক্সিমকো লিঃ কতৃপক্ষকে নানা ভাবে দোষারুপ করা হয়েছে এবং সত্যতা যাচাই ব্যতিত এক তরফা মিথ্যা সংবাদ প্রচার করে মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করেছে গেদুরাজ তার ব্যক্তিগতদের সার্থ হাসিলের উদ্ধেশ্য । প্রকৃতপক্ষে উক্ত রাস্তাটি সরকারী মানচিত্রে নাই। অন্য দিকে কোম্পানীর ভাবমূর্তি ক্ষুণ্ন করে মালিক ও উর্ধতন কর্তৃপক্ষের মানহানি করার চেষ্টাও চলছে। উক্ত অপপ্রচারে সহযোগিতা করে আসছে গেদুরাজ বাহিনীর সকল সহযোগীসহ গেদুরাজের নিকট আতœীয় ভাগিনা মোঃ মনির দেওয়ান, নাতনী জামাই নাজমুল হাসান, জামিল খসরু, নূর মোহাম্মদ বেপারি সহ আরো অনেকেই।

বেক্সিমকো লিঃ কর্তৃপক্ষ এই মিথ্যে সংবাদ প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সানসিটি প্রজেক্ট অফিসার মোঃ মোকাদ্দেছ আলী সকল স্তরের সাংবাদিক ভাই বোনদেরকে অনুরোধ করেছেন যে, রাস্তাটি সরকারি নাকি বেক্সিমকো লিঃ এর নিজস্ব রাস্তা এটার সত্যতা যাচাই করে আপনারাই পরবর্তী কার্য ব্যবস্থা গ্রহন করিবেন বলে আমি আশাবাদী। যাহাতে এ রকম দু একজন লোকাল সাংবাদিকদের কারনে সারা দেশের সর্বস্তরের সাংবাদিকদের মান সন্মান ও ভাবমূর্তি ক্ষুন্ন না হয়।

তিনি আরো জানান সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুক সহ অন্যান্য ভাবে যে বা যাহারা মিথ্যা সংবাদ প্রকাশ করে আসছে এবং ব্যক্তিগত ভাবে আক্রমন করে বাজে বাজে কমেন্ট লিখে বেক্সিমকো কোম্পানির কর্তৃপক্ষের সুনাম ক্ষুন্ন করিতেছে তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়ার মাধ্যমে আইসিটি মামলার প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category